police

নুসরাত হত্যাকাণ্ড : ভিডিও করে ফেসবুকে ছড়িয়ে দেন ওসি মোয়াজ্জেম!

ফেনীর সোনাগাজী উপজেলার মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশব (পিবিআই)।

Contact Of Sales Agent For Buying Ticket

banner
পিবিআইয়ের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার রিমা সুলতানা ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।

রিমা সুলতানা বলেন, প্রতিবেদনে মোয়াজ্জেমের বিরুদ্ধে অপেশাদার আচরণের প্রমাণ মিলেছে। পাশাপাশি ওসির মোবাইল থেকেই ধারণ করা ভিডিও ছড়িয়ে দিয়ে ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের সত্যতা পাবার কথাও উল্লেখ করা হয়।

নুসরাত জাহানের আনা যৌন হয়রানির অভিযোগ ভিডিওতে ধারণ এবং তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ১৫ এপ্রিল মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সায়েদুল হক। মামলাটি পিবিআইকে তদন্ত করার নির্দেশ দেন আদালত।

travel

পিবিআই সূত্র জানায় গত ২৫ এপ্রিল সোনাগাজী থানা ভবনে ২৭ মার্চের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখেন আট সদস্যের তদন্ত দলের আট সদস্যের তদন্ত দল। এই  দলের নেতৃত্ব দেন পিবিআইয়ের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার রিমা সুলতানা। এ ছাড়া সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেছেন তারা। মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানের আনা যৌন হয়রানির অভিযোগ ভিডিওতে গত ২৭ মার্চ ধারণ করেছিলেন ওসি মোয়াজ্জেম হোসেন। সেদিন নুসরাতকে নেকাব খুলতে বাধ্য করা এবং কিছু আপত্তিকর প্রশ্ন করেছিলেন ওসি। এ সম্পর্কে ওসিকে সেই দিন  জেরা করে পিবিআইয়ের তদন্ত দল। কিন্তু ওসি ফেসবুকে ওই ভিডিও ছেড়ে দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। তবে ভিডিওতে নুসরাতের সঙ্গে পুরুষ কণ্ঠ যে তার, তা তিনি অস্বীকার করেননি।

গত ২৭ মার্চ সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষের কক্ষে নুসরাতকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার বিরুদ্ধে। এরপর নুসরাতের মা অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করেন। ওই দিন ওসি নুসরাতকে থানা ভবনে ডেকে নিয়ে তার বক্তব্য মুঠোফোনে রেকর্ড করেন, যা ৮ এপ্রিল কিছু টিভি চ্যানেলে প্রচার হয়। পরে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

×

Hello!

Click one of our representatives below to chat on WhatsApp or send us an email to [email protected]

× How can I help you?